বুধবার, ১৫ অক্টোবর, ২০১৪

প্রার্থনা

|| প্রার্থনা ||

তোমার কপালে সিঁদুর দেখে ভরসা পেয়েছিলাম
যে, এবার নিবিড় করে পরকীয়ার প্রেম করা যাবে
সে জানবে না, অগোচরে তুমি আমার এঁটো হবে
তোমার সারা গায়ে, ঠোঁটে, কপালে, গ্রীবা তলে
আমার স্বেদে তোমার সধবা সুস্বাদ হবে লবণাক্ত
তোমার ফুলশয্যার রাতের তৃপ্ত কামনার সব ছবি
মুছে গিয়ে বিবশ চোখের তারার আয়না হবে রিক্ত
বিন্দু বিন্দু হয়ে ঝরে এই শরীরের রোমকূপে ঢুকে
তুমি আমার হবে, আর কেউই পাবে না তোমাকে

তাই বলেছিলাম বড় করে সিঁদুরের ফোঁটা পরতে
আঁকতে রক্তিম পায়ে গাড় অলক্তকের আলপনা
বাহুতে, গ্রীবায় করতে ধারণ, আছে যত স্বর্ণাভরণ
আঁখিতে উদ্দীপ্ত প্রদীপ শিখার  আলোর প্রতিবিম্ব
ঘিরে মোহিনী মায়াজালের মত কাজল, সদ্য গরম,
লেপে, লুকাতে ফিনফিনে মলমলের স্বচ্ছ মোড়কে
কামনায় জর্জরিত, আরোহণ আকাঙ্ক্ষিণী দেহলতা

শুধু সূর্যমুখী ঠোঁট  রেখে ওদেরই মতন, আর্দ্র নরম
নিষিক্ত হতে উৎসুক তৃষিত চাতকের মত ঊর্ধ্বমুখী

কিন্তু কী হল, আমি থেকে থেকে তোমার অপেক্ষায়
জানলাম সিঁদুরে যাকে দেখেছি, সে তোমার আত্মজা
তবে কি সাজবে না, তুমি, আসবে না আমার কাছে ?
প্রেপ্সু আমি যে যোজনা করেছি আমার হিমানী ননী
তোমার ক্ষমায়, তোমার শরীরের উত্তাপে গলাতে ||


--------------------------------------------------------------------------------------
© ইন্দ্রনীর / ১৫ অক্টোবর ২০১৪

কোন মন্তব্য নেই: