বৃহস্পতিবার, ১৪ মে, ২০১৫

ফেসবুকের অরণ্যে

|| ফেসবুকের অরণ্যে ||


সবাই চায় বন্ধু হতে, তুইও কি তাই চাস
তবে কেন এড়িয়ে চোখ লুকাস রে উচ্ছ্বাস
কেন রে তবে তুচ্ছ প্রশ্ন, কী বলে ডাকবি
আমি কি তোর বোন, দিদি, নাকি বান্ধবী
এই যে ভাবিস আমার পাতা সভা স্বয়ম্বর
দিবালোকে লিখিস সেথা, “তুমি কী সুন্দর”
আচ্ছা তুই ভাবিস কেন, আমি কচি মেয়ে
এক ইশারায় যাব গলে, ঢলব ঘেমে নেয়ে
না, না তোর ভাব গতিক নয়কো সুবিধের
দেখি এমনতর রোমিং রোমিও রোজ ঢের
সাহস থাকলে আয় আমার পাড়ার সাকিনে
হিসেব দিতে পিরিত কত আছে তোর মনে
কী বললি, “পিরিত ফিরিত বেকার ব্যাপার”
আমায় নিয়ে নেইকো তোর কোনও কারবার
ঠিক বুঝেছি, আমায় নিয়ে ধরেছিলিস বাজি
“মিয়া, বিবি নারাজ তো ক্যা করেগা কাজী”
আমার হালত সঙিন করে তুই দিবি চম্পট
ওরে ও হাড় হাবাতে, ও ধোঁকাবাজ লম্পট
যাচ্ছি আমি তোর পাতাতে লিখতে নিবেদন
“প্রথম প্রেমের পরিণতি – অরণ্যে রোদন” ||


------------------------------
© ইন্দ্রনীর / ১৪ মে ২০১৫

কোন মন্তব্য নেই: